ঢাকা আশুলিয়া জামগড়া থেকে ইউনিক পর্যন্ত রাস্তায় জলাবদ্ধ ভোগান্তি


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২৩, ৫:১৯ অপরাহ্ন /
ঢাকা আশুলিয়া জামগড়া থেকে ইউনিক পর্যন্ত রাস্তায় জলাবদ্ধ ভোগান্তি

বিশেষ রিপোর্টের : প্রশান্ত কুমার (শান্ত)

দীর্ঘদিন তীব্র গরমের পর হঠাৎ করে একটু ভারি বৃষ্টিতে ডুবে গেছে সাভারের আশুলিয়ার জামগড়া একটি গুরুত্বপূর্ণ রাস্তা। উত্তর-পশ্চিমের মানুষের রাজধানীতে প্রবেশ ও বাহিরের দ্বিতীয় গুরুত্বপূর্ণ পথ টঙ্গী-আশুলিয়া-ইপিজেড-রাস্তা। আর রাস্তা এখন নদীতে পরিণত হয়েছে। একই সঙ্গে বাঁধে দীর্ঘ যানজট।

ভোর-রাত থেকে সকাল পর্যন্ত হওয়া বৃষ্টির কারনে হাঁটু পানিতে তলিয়ে রয়েছে এসব এলাকা।ওই রাস্তায়-টির বিভিন্ন অংশ।দুপুরে রাস্তাটিতে গিয়ে দেখা যায়, রাস্তার একপাশে বিশাল আকারের ড্রেনে, সেই ড্রেনের পানি বাসা-বাড়ি ও রাস্তার উপচে উঠছে।

ঢাকা আশুলিয়া,জামগড়া থেকে শিমুলতলা ও ইউনিক এলাকায় হাঁটু-পানি জমে আছে। এতে পরিবহনগুলো ধীরগতিতে চলে,পানি বন্দী রাস্তায় যায়গায় যায়গায় হাঁটু পানি হয়াতে পরিবহন গুলি ধির গতিতে চলে,

আবার কোনো সময় দেখা যায় পরিবহন ধির গতিতে চলাচলে দীর্ঘ যানজটেরও সৃষ্টি হয়।
দৈই-নন্দিক যানবাহন ও জনসাধারণ জনগণদের ভোগান্তির যেনো শেষ নেই।

একটু ভারি বৃষ্টি হলেই, এসব এলাকার গার্মেন্টস শ্রমিক ভাই ও বোন, এবং স্থায়ী এলাকা বাসিন্দার এই রাস্তাটি দিয়ে পায়ে হেঁটে যাওয়ার কোনো উপায় থাকে না। আরও দেখা গেছে, একদল সড়ক ও জনপর্থ কর্মী ড্রেনগুলোর মুখে জমে থাকা আবর্জনার স্তুপ সরিয়ে দিচ্ছে। আশুলিয়া জামগড়া রাস্তার দুই পাশে থাকা দোকান ও বসত-বাড়িতেও পানি উঠেছে।

রাস্তার পাশে দোকানের মালিক ও কিছু জনগণ বলেন।
(দৈনিক লিখনী সংবাদকে) আমরা এই পানি প্রায় তিন-চার বছর যাবৎ দেখছি। একটু ভারি বৃষ্টি হলেই সড়কে পানি জমে যায়। আর আজকের বৃষ্টিতে আমার দোকানে পানি উঠেছিল। আমার দোকানের সামনে দিয়েই ড্রেন গেছে। একটু বৃষ্টি হলেই ড্রেন নোংরা পানি উপচে যায়।

বাইপাইল থেকে জামগড়া রাস্তার কিছু রিকশা চালক
(দৈনিক লিখনী সংবাদকে ) বলেন, এটা আর নতুন কী। এই তো প্রথম শুরু হলো। এখন একটু বৃষ্টি হলেই, এই অবস্থা হবে।
রাস্তায় তো ভাঙার অভাব নেই৷ পানির নিচে এসব ভাঙা থাকাও দেখা যায়। কত মানুষ রিকশা থেকে পড়ে গিয়ে ব্যথা পাইছে।

ঢাকা জেলা, সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা গেছে ,টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কটি ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্পের কাছে হস্তান্তর করেছে। এখন সড়কটির সম্পূর্ণ দেখভাল করছেন। ঢাকা জেলা, সড়ক ও জনপথ বিভাগ টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কটি এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্পের কর্মকর্তারা।